বুধবার, ১৫ মে ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন

মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর অভিযানে নিহত ২৫

মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর অভিযানে নিহত ২৫

স্বদেশ ডেস্ক:

মিয়ানমারে সাগাইং অঞ্চলে নিরাপত্তা বাহিনীর অভিযানো বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠীর ২৫ সদস্য নিহত হয়েছেন। শুক্রবার রাতে প্রদেশের মিনমু শহর দুটি পৃথক অভিযানে এই হতাহতের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে পিপলস ডিফেন্স ফোর্স (পিডিএফ) সদস্যও রয়েছেন। মিয়ানমার নাউ এর এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, প্রথম অভিযানটি চালানো হয় চায় ইয়ার তাও গ্রামে। ১৮ জন গেরিলা যোদ্ধা বহনকারী একটি গাড়িতে হামলা চালায় সেনাসদস্যরা। হামলায় সবাই প্রাণ হারায়। সাগাইং জেলার পিডিএফ মুখপাত্র এই তথ্য নিশ্চিত করেছেন।

এর কিছুক্ষণ পরেই আরেকটি মোটরসাইকেল বহরে হামলা চালানো হয়। সেই বহরে সাত বিদ্রোহী ছিল। একই ইউনিট তাদের গুলি করে হত্যা করে। পিডিএফের তথ্য কর্মকর্তা জানিয়েছেন, ওই বহরের কেউ বেঁচে নেই।

নিহত যোদ্ধারা সাগাইং জেলার পিডিএফ এর ব্যাটালিয়ন ৫ ও ৬ এর সদস্য। অভ্যন্তরীণ বাস্তুচ্যুত সাধারণ মানুষদের তারা সহায়তার চেষ্টা করছিল।

পিডিএফ মুখপাত্র জানান, এই গ্রামে যখন জান্তা বাহিনী অভিযান চালায় তখন আমাদের সেনারা বাড়ি ফিরে যাচ্ছিলেন। তাদের বন্ধুরা বাস্তুহারাদের সাহায্য করছিলেন। প্রথম দফার হামলায় তারা পালিয়ে যেতে সক্ষম হন। কিন্তু পরবর্তীতে বাকিদের সহায়তার উদ্দেশে ফিরে আসেন। কিন্তু এবার আর প্রাণে বাঁচতে পারেননি তারা।‘

জান্তাপন্থী টেলিগ্রাম চ্যানেলে অভিযানের পরবর্তী ছবি প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা যায়, গাড়ি পুড়ছে এবং চারপাশে ছড়িয়ে আছে মরদেহ।

মিয়ানমার নাউ জানায়, শনিবার বিকেলে সেই মরদেহ দাফন করে তাদের স্বজনরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877